• বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম:
ভেড়ামারায় নদী ভাঙ্গন কবলিত এলাকা পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সাথে নিয়ে পরিদর্শন করলেন এমপি কামারুল আরেফিন দৌলতপুরে জমির ভাগ না দিয়ে অন্যের কাছে লিজ দেওয়ার অভিযোগ  দুই বাংলায় যোগ এবং অ্যাকিউপ্রেসার এর জগতে অপর্ণা মিত্র ও ডাঃ মনা’র অবদান অনস্বীকার্য দ্বিতীয় UYSF ইন্ডিয়া ন্যাশনাল ইয়োগা স্পোর্টস চ্যাম্পিয়নশিপ মঞ্চে জ্বলে উঠলো স্বস্তিক অষ্টাঙ্গ একাডেমি নক্ষত্ররা কথাসাহিত্যিক সেলিনা হোসেন এর ৭৭তম জন্মদিন উদযাপন করলো ” জাতীয় নারী সাহিত্য পরিষদ” যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী।

র‍্যাব-৫, রাজশাহীর চলমান অভিযানে চাঁপাইনবাবগঞ্জের দূর্গম এলাকা হতে ০২ কেজি হেরোইনসহ গ্রেফতার- ১

Muntu Rahman / ২৫৬ Time View
Update : সোমবার, ১৭ জুলাই, ২০২৩

র‍্যাব-৫, রাজশাহীর চলমান অভিযানে চাঁপাইনবাবগঞ্জের দূর্গম এলাকা হতে ০২ কেজি হেরোইনসহ গ্রেফতার- ১

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি :: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারী, ভেজাল পণ্য’সহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় অদ্য ১৭ জুলাই ২০২৩ ইং তারিখ ০৫.৩০ ঘটিকায় চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ সদর থানাধীন চরকোদালকাটি গোয়ালপাড়া নামক এলাকায় অপারেশন পরিচালনা করা হয়। অপারেশন চলাকালীন সময়ে র‍্যাবের একটি চৌকস অভিযানিক দল যথাক্রমে, (ক) হেরোইন-০২ কেজি, (খ) মোবাইল- ০১টি, (গ) সীমকার্ড- ০১টি, (ঘ) পলিপ্যাক- ৫০টি উদ্ধার করতে সক্ষম হন।

অভিযানে গ্রেফতারকৃত আসামী হলো- মোঃ বাদিকুল (৫৫), পিতা- মৃত সাবেদ আলী, সাং- চরকোদালকাটি গোয়ালপাড়া, থানা-চাঁপাইনবাবগঞ্জ সদর, জেলা- চাঁপাইনবাবগঞ্জ।

ঘটনার বিবরণে প্রকাশ : দীর্ঘদিন যাবৎ একটি মাদক চোরাচালান চক্র আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে পদ্মার চর সংলগ্ন সীমান্তবর্তী এলাকা হতে অবৈধ মাদকদ্রব্য চোরাচালান করে আসছিল। তারা রাজশাহী জেলার গোদাগাড়ী ও চাঁপাইনবাবগঞ্জ হতে রাজধানীসহ দেশের সকল প্রান্তে মাদক সরবরাহ করে আসছিল।

মাদকের চোরাচালান রোধে র‍্যাব-৫ সর্বদা তাদের গোয়েন্দা নজরদারি পরিচালনা করে আসছে। এর পরিপ্রেক্ষিতে দীর্ঘদিনের গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে উক্ত মাদক চোরাচালান চক্রের গতিবিধি পর্যবেক্ষণ করার জন্য র‍্যাব-৫ এর গোয়েন্দা দল তাদের এ বিষয়ে নজরদারি বৃদ্ধি করে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫ এর গোয়েন্দা দল জানতে পারে ১৭/০৭/২০২৩ তারিখ রাতে এই চক্রের একটি বড় চালান পাচার হবে।

উক্ত তথ্যের ভিত্তিতে দূর্গম চর এলাকায় ০৩ টি গ্রুপে বিভক্ত হয়ে র‍্যাবের অপারেশন দল দীর্ঘ ৬/৭ ঘন্টা অভিযান পরিচালনা করেন। এই সময় তারা নৌকা যোগে নদী পার হয়ে ও নিঃশব্দে পায়ে হেঁটে আসামীর বাড়ী ঘেরাও করে। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে ০২ জন ব্যক্তি বাড়ির ভিতর হইতে গেট খুলে পালানোর চেষ্টাকালে সঙ্গীয় র‍্যাব সদস্যের সহায়তায় ০১ জন ব্যক্তিকে হাতে নাতে আটক করতে সক্ষম হয় র‍্যাব।

এ সময় অপর ০১ জন অজ্ঞাত ব্যক্তি রাতের আধারে দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে হেরোইন মজুদের কথা স্বীকার করে এবং তার দেয়া তথ্যের ভিত্তিতে তার টিনের বেড়া বিশিষ্ট দোচালা টিনের গোয়াল ঘরের ভিতরে পশ্চিম বেড়া সংলগ্ন মেঝেতে আনুমানিক ০৩ ফুট মাটির নিচে বিশেষ কায়দায় পোতানো অবস্থায় উক্ত হেরোইন উদ্ধার করা হয়।

ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, সে এবং তার সহযোগী অজ্ঞাত পলাতক আসামী সংঘবদ্ধ মাদক চক্রের সাথে জড়িত। এই চক্রটির সদস্যরা এলাকায় বিভিন্ন পেশার ছদ্মবেশের আড়ালে সীমান্তের ওপার হতে হেরোইন চোরাচালান করে থাকে। এর আগেও বেশ কয়েকবার তারা এ পন্থায় বিপুল পরিমান মাদক সরবরাহ করেছে বলে স্বীকার করে।

মাদকের বিরুদ্ধে র‍্যাবের এই রকম অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে। আসামীর বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলার রুজু করা হয়েছে।

উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে চাঁপাইনবাবগঞ্জের দূর্গম এলাকা হতে ০২ কেজি হেরোইনসহ একজনকে গ্রেফতারের বিষয়টি আজ সোমবার (১৭-ই জুলাই, ২০২৩ ইং) সিপিসি-র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান থাকবে।

RUHUL AMIN, DHAKA-17/07/2023


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD