• শুক্রবার, ২১ জুন ২০২৪, ১১:৪৬ অপরাহ্ন
শিরোনাম:
কথাসাহিত্যিক সেলিনা হোসেন এর ৭৭তম জন্মদিন উদযাপন করলো ” জাতীয় নারী সাহিত্য পরিষদ” যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী। র‍্যাবের অভিযানে রাজশাহীর চারঘাট হতে ৩২০ বোতল ফেন্সিডিল জব্দ’ ০১ জন মাদক কারবারি গ্রেফতার চট্টগ্রামে প্রগতি লাইফ ইন্স্যরেন্স কোম্পানির মৃত্যুদাবির চেক হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন ———————- সীতাকুণ্ডে মহাসড়কে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর যুবকের নড়াইলে ইজিবাইক কিনে দেওয়ার প্রলোভনে অপহরনের পর হত্যা, ৩ জনের ফাঁসির আদেশ

টাকার বিনিময়ে যৌনকর্মী হিসেবে পতিতালয়ে পাচারের চেষ্টা ধর্ষণ ও প্রতারণা মামলার মূল পরিকল্পনাকারী গ্রেফতার !

Muntu Rahman / ১০২ Time View
Update : শুক্রবার, ২২ ডিসেম্বর, ২০২৩

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি ::

র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, মাদক, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ ধর্ষণ ও অপহরণের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।

এরই ধারাবাহিকতায় অভিযান চালিয়ে, আসামী আবুল কালাম আজাদ @ শাহারিয়ার নাফিজ ইমন (৪৫), পরিচয় গোপন করে ভিকটিমের সাথে প্রেমের সম্পর্ক তৈরী করে একাধিক বার ধর্ষণ ও পরবর্তীতে প্রতারণামূলক নাটক সাজিয়ে বিবাহ করে। অতঃপর ভিকটিমকে পতিতালয়ে নিয়ে যৌনকর্মী হিসেবে টাকার বিনিমেয়ে পাচারের চেষ্টা করে।

পরবর্তীতে ভিকটিমের মা বিষয়টি জানতে পেরে বাদী হয়ে রাজবাড়ী জেলার পাংশা থানায় ধর্ষণ, প্রতারণা এবং পাচার সংক্রান্তে একটি মামলা দায়ের করেন। উক্ত ঘটনার পর হতেই আসামী আবুল কালাম আজাদ @ শাহারিয়ার নাফিজ ইমন আত্বগোপনে চলে যায়। পরে মামলার তদন্তকারী অফিসার আসামী আবুল কালাম আজাদ @ শাহারিয়ার নাফিজ ইমনকে গ্রেফতারের জন্য র‍্যাব-৫ বরাবর অধিযাচন পত্র প্রদান করেন। তৎপ্রেক্ষিতে র‍্যাব গোয়েন্দা নজরদারী বৃদ্ধি ও ছায়াতদন্ত শুরু করে।

ঘটনার বিবরণে প্রকাশ : কোম্পানী অধিনায়ক, সিনিয়র সহকারি পরিচালক, সন্জয় কুমার সরকার সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহী, এর নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। অভিযানটি ইং ২১/১২/২০২৩ তারিখ ১৯.৩০ ঘটিকায় নাটোর জেলার লালপুর থানাধীন লালপুর বাজারস্থ হাজী মার্কেট এলাকা হতে রাজবাড়ী জেলার পাংশা থানার মামলা নং১১, তারিখ-১৮/০৯/২০২৩, ধারা- ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সং-০৩) এর ৯(১), তৎসহ ২০১২ সালের মানব পাচার প্রতিরোধ ও দমন আইন এর ৮ ধারায়।

এছাড়াও তৎসহ ১৮৬০ সালের পেনাল কোডের ১৭০/৪০৬/৪২০/৩৮০/৫০৬(২)(১০৯) ধারা এর এজাহারনামীয় আসামী আবুল কালাম আজাদ @ শাহারিয়ার নাফিজ ইমন (৪৫), পিতা- মৃত আয়নাল হক @ কুতুব উদ্দিন বিশ্বাস, সাং- হারদী, থানা- আলমডাঙ্গা, জেলা- চুয়াডাঙ্গা, এ/পিজনৈক ইমদাদ এর বাড়ির ভাড়াটিয়া সাং- নারায়নপুর দত্তপাড়া, থানা- পাংশা, জেলা- রাজবাড়ীকে। গ্রেফতারের সময় আসামীর নিকট হতে মোবাইল- ০৩ টি, সীমকার্ড- ০৫টি এবং নগদ ৮,৭২০/- (আট হাজার সাতশত বিশ) টাকা উদ্ধার করা হয়।

উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে সিপিএসসি, র‍্যাব-৫ নাটোর কতৃক টাকার বিনিময়ে যৌনকর্মী হিসেবে পতিতালয়ে পাচারের চেষ্টা ধর্ষণ ও প্রতারণা মামলার মূল পরিকল্পনাকারী আসামীকে গ্রেফতারের বিষয়টি আজ শুক্রবার (২২-শে ডিসেম্বর, ২০২৩ ইং) সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই গণমাধ্যম কর্মীকে নিশ্চিত করা হয়েছে।

ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে ধর্ষণ, অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি সর্বপ্রকার অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান থাকবে।

RUHUL AMIN, DHAKA-22/12/2023 🇧🇩


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD