• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম:
যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী। র‍্যাবের অভিযানে রাজশাহীর চারঘাট হতে ৩২০ বোতল ফেন্সিডিল জব্দ’ ০১ জন মাদক কারবারি গ্রেফতার চট্টগ্রামে প্রগতি লাইফ ইন্স্যরেন্স কোম্পানির মৃত্যুদাবির চেক হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন ———————- সীতাকুণ্ডে মহাসড়কে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর যুবকের নড়াইলে ইজিবাইক কিনে দেওয়ার প্রলোভনে অপহরনের পর হত্যা, ৩ জনের ফাঁসির আদেশ বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব জুলহাস উদ্দিন আহমেদের সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠিত

জঙ্গিমুক্ত মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে বাংলাদেশ পরিচিত, রাজশাহীর সারদায় আইজিপি

Muntu Rahman / ১৩৪ Time View
Update : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩

জঙ্গিমুক্ত মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে বাংলাদেশ পরিচিত, রাজশাহীর সারদায় আইজিপি

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি :: বাংলাদেশ আজ সকল প্রতিবন্ধকতাকে জয় করে একটি স্থিতিশীল, জঙ্গিমুক্ত, মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে বিশ্ব দরবারে সুপরিচিত। বাংলাদেশ পুলিশ জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি বলেন, আইনের শাসন প্রতিষ্ঠা, দুষ্টের দমন, রাষ্ট্র ও জনগণের জানমালের নিরাপত্তা প্রদানের পাশাপাশি সমাজে শান্তি-শৃঙ্খলা-নিরাপত্তা এবং স্থিতিশীলতা বজায় রাখতে সবসময় কাজ করছে পুলিশ।

আইজিপি আরও বলেন, সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে পুলিশের কর্মপরিধি বেড়েছে। একই সঙ্গে পরিবর্তিত হচ্ছে অপরাধ সংঘটনের কৌশল। নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ বাহিনীকে যুগোপযোগী ও আধুনিক করে গড়ে তোলা হচ্ছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর, ২০২৩ ইং) সকালে বাংলাদেশ পুলিশ একাডেমি, সারদায় ৩৯ তম ক্যাডেট এসআই ২০২১ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, সদ্য প্রশিক্ষণপ্রাপ্ত ক্যাডেট সাব-ইন্সপেক্টররা দেশ গঠন ও জনসেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে জনবান্ধব ও সেবাধর্মী পুলিশিংয়ের উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করবে। সময়ের পরিবর্তনের সঙ্গে সঙ্গে পুলিশের কর্মপরিধি বেড়েছে।

সাইবার অপরাধ প্রযুক্তির ব্যাপক উৎকর্ষের ফলে পরিবর্তিত হচ্ছে অপরাধ সংঘটনের কৌশল। নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ বাহিনীকে যুগোপযোগী ও আধুনিক করে গড়ে তোলা হচ্ছে।

তিনি আরও বলেন, যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে সাইবার অপরাধ দমন ও শনাক্তকরণে যোগ্য করে গড়ে তোলা হয়েছে তোমাদের। যা বাস্তব জীবনে চর্চার মাধ্যমে অপরাধীদের আইনের আওতায় এনে তোমরা সমাজে দৃষ্টান্ত স্থাপন করতে পারবে। নিরপেক্ষে ও সুষ্ঠু মামলা তদন্তের মাধ্যমে বিচার ব্যবস্থার প্রাথমিক ধাপ সম্পন্ন করে সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠায় জনগণের আস্থার প্রতীক হয়ে উঠবার সুযোগ রয়েছে তোমাদের।

এর আগে ৩৯ তম ক্যাডেট এসআই ২০২১ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সারদা পুলিশ একাডেমির প্রিন্সিপ্যাল মীর রেজাউল আলম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আইজিপি কুচকাওয়াজে অভিবাদন গ্রহণ, কুচকাওয়াজ পরিদর্শন ও বিভিন্ন বিষয়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী ক্যাডেটদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতির সভানেত্রী ডা. তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী, পুলিশের অতিরিক্ত আইজিপিসহ ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজশাহী ও রংপুর বিভাগের পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও গুরুত্বপূর্ণ ব্যক্তি-বর্গরা উপস্থিত ছিলেন।

RUHUL AMIN, DHAKA-12/10/2023


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD