• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম:
কথাসাহিত্যিক সেলিনা হোসেন এর ৭৭তম জন্মদিন উদযাপন করলো ” জাতীয় নারী সাহিত্য পরিষদ” যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী। র‍্যাবের অভিযানে রাজশাহীর চারঘাট হতে ৩২০ বোতল ফেন্সিডিল জব্দ’ ০১ জন মাদক কারবারি গ্রেফতার চট্টগ্রামে প্রগতি লাইফ ইন্স্যরেন্স কোম্পানির মৃত্যুদাবির চেক হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন ———————- সীতাকুণ্ডে মহাসড়কে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর যুবকের নড়াইলে ইজিবাইক কিনে দেওয়ার প্রলোভনে অপহরনের পর হত্যা, ৩ জনের ফাঁসির আদেশ

লালমিনরহাট পাটগ্রাম সীমান্তে ফের বিএসএফের গুলিতে তরুণের মৃত্যু

Muntu Rahman / ১৯ Time View
Update : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

রুমন হোসেন জিলহজ্ব,

লালমনিরহাট জেলা বিশেষ প্রতিনিধি,

 

লালমনিরহাটের পাটগ্রাম সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আবুল কালাম ডাকু (২১) নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) ভোর রাতে উপজেলার শ্রীরামপুর ইউনিয়নে বিজিবি তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১ বিজিবি ব্যাটালিয়ন) ঝালাঙ্গী  বিজিবি ক্যাম্পের ৮৪৮ নম্বর মেইন পিলারের ৯ নম্বর সাব পিলার এলাকাতে এ ঘটনা ঘটে।

ঐ নিহত আবুল কালাম পাটগ্রাম শ্রীরামপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ডাঙ্গাপাড়া এলাকার মৃত অপির উদ্দিনের ছেলে।

বিজিবি, পুলিশ ও নিহতের পরিবার জানায়, বৃহস্পতিবার রাত ১১ টায় বাসা থেকে বেড় হয়ে কয়েকজন গরু ব্যবসায়ী সহ শ্রীরামপুর ইউনিয়ন সীমান্তের ৮৪৮ নম্বর মেইন পিলারের ৯ নম্বর সাব পিলারের ওপারে ভারতীয় ১০০ গজ অভ্যন্তরের ভিতরে চোরাচালান ভারতীয় ব্যবসায়ীদের সহযোগিতায গরু আনতে যান এমন সময় ফেরার পথে আনুমানিক ভোর ৪ টায় বিএসএফের ডোরাডাবরী ক্যাম্পের টহল দলের সদস্যরা তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছুড়ে।
ঐ সময় গুলিবিদ্ধ হয়ে আবুল কালাম ডাকু গুরুতর আহত হলে তার সঙ্গীয়রা তাকে উদ্ধার করে নিয়ে আসেন, এরপর তাকে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

৬১ বিজিবি ব্যাটালিয়নের ঝালাংগী ক্যাম্পের ইনচার্জ নায়েব সুবেদার নুরুল আমিন বলেন, ‘বিএসএফের গুলিতে আবুল কালাম ডাকু নামে একজন যুবক নিহত হয়েছেন। পাটগ্রাম থানা পুলিশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মরদেহের সুরতহাল রিপোর্ট প্রস্তুত করেছে।

এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে কড়া প্রতিবাদপত্র জানিয়ে বিএসএফকে পতাকা বৈঠকের আহবান জানানো হয়েছে বলেও তিনি জানান।

নিহতের মা মমতা বেগম কান্না জড়িত কন্ঠে বলেন, আমার ছেলের বিয়ে ঠিক হয়েছে। কী অপরাধের জন্য বিএসএফ তাকে গুলি করে হত্যা করলো জানি না। আমি এই হত্যার বিচার চাই।

পাটগ্রাম থানার ওসি মো. আবু সাইদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘বিএসএফের গুলিতে আহত যুবক আবুল কালাম ডাকুকে উদ্ধার করে পরিবারের সদস্যরা পাটগ্রাম হাসপাতালে নেওয়ার পথে মারা যায়। উপ-পরিদর্শক (এসআই) আবুল কালাম আজাদকে পাটগ্রাম হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি নিহতের সুরতহাল প্রতিবেদন শেষে ময়না তদন্তের জন্য লাশ লালমনিরহাট মর্গে প্রেরণ করা হয়। এঘটনায় একটি ইউডি মামলা হয়েছে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD