• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম:
কথাসাহিত্যিক সেলিনা হোসেন এর ৭৭তম জন্মদিন উদযাপন করলো ” জাতীয় নারী সাহিত্য পরিষদ” যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী। র‍্যাবের অভিযানে রাজশাহীর চারঘাট হতে ৩২০ বোতল ফেন্সিডিল জব্দ’ ০১ জন মাদক কারবারি গ্রেফতার চট্টগ্রামে প্রগতি লাইফ ইন্স্যরেন্স কোম্পানির মৃত্যুদাবির চেক হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন ———————- সীতাকুণ্ডে মহাসড়কে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর যুবকের নড়াইলে ইজিবাইক কিনে দেওয়ার প্রলোভনে অপহরনের পর হত্যা, ৩ জনের ফাঁসির আদেশ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২ প্রাপ্ত শিশুশিল্পী মোছাঃ ফারজিনা আক্তারকে সুনামগঞ্জ জেলা প্রশাসনের আর্থিক সহায়তা প্রদান 

Muntu Rahman / ১১ Time View
Update : বুধবার, ১৫ মে, ২০২৪

স্টাফ রিপোর্টার:

জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২ এর শিশুশিল্পী শাখায় বিশেষ পুরস্কারপ্রাপ্ত মোছাঃ ফারজিনা আক্তারের বাবা মোঃ সায়েমের হাতে নগদ অর্থ তুলে দেন সুনামগঞ্জ জেলা প্রশাসক রাশেদ ইকবাল চৌধুরী।

গতকাল   ১৪ মে মঙ্গলবার২০২৪ তারিখে ফারজিনার বাবা সায়েম আহমেদ জেলা প্রশাসকের সাথে সাক্ষাৎ করলে জেলা প্রশাসক, সুনামগঞ্জ জনাব মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী ফারজিনার লেখাপড়া ও ভরণপোষণের জন্য আর্থিক সহায়তা বাবদ ২৫ হাজার টাকা প্রদান করেন।

মোছা: ফারজিনা আক্তার গত ২০২২ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত হন। সে সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার ছিলানি তাহিরপুর গ্রামের আবু সায়েমের মেয়ে। সে জয়পুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্রী।

উল্লেখ্য, ফারজিনার বাবা মোঃ সায়েম জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তির পর সাবেক জেলা প্রশাসক মহোদয়ের সাথে সাক্ষাৎ করলে ফারজিনার লেখাপড়ার খরচের ব্যয় নির্বাহের জন্য তাৎক্ষণিক ২০ হাজার টাকা প্রদান করে ছিলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ফারজিনার বাবা ও মায়ের যৌথ নামে ১০ লক্ষ টাকার পরিবার সঞ্চয়পত্র (৩ মাস অন্তর মুনাফাভিত্তিক সঞ্চয়পত্র) প্রদান করা হয়। ফারজিনার পরিবারের চাহিদার প্রেক্ষিতে জেলা প্রশাসন থেকে ফারজিনার বাবা ও মায়ের নামে তাহিরপুর উপজেলায় ১৭ শতক খাস জমি বন্দোবস্ত প্রদান করা হয় এবং বন্দোবস্তকৃত জমিতে ঘর নির্মাণের জন্য সমাজসেবা কার্যালয়ের অনুকূলে ২ লক্ষ ৮৪ হাজার ৫০০ টাকা বরাদ্দ প্রদান করা হয়। বন্দোবস্তকৃত জমিতে দ্রুততম সময়ের মধ্যে গৃহ নির্মাণ কাজ সম্পন্ন করার বিষয়ে জেলা প্রশাসক, সুনামগঞ্জ কর্তৃক সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করা হয়েছে।

এসময় ফারজিনার বাবা জেলা প্রশাসনের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।অভিনন্দন ফারজিনা আক্তারকে। হাওর পাড়ে অসংখ্য ফারজিনা আক্তার বাস করে।

অভাব অনটন দারিদ্র্য কোনটি শিশুদের মেধা বিকাশের অন্তরায় হতে পারে না। ফারজিনা এটি প্রমাণ করে দিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD