• শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
শিরোনাম:
ভেড়ামারায় নদী ভাঙ্গন কবলিত এলাকা পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সাথে নিয়ে পরিদর্শন করলেন এমপি কামারুল আরেফিন দৌলতপুরে জমির ভাগ না দিয়ে অন্যের কাছে লিজ দেওয়ার অভিযোগ  দুই বাংলায় যোগ এবং অ্যাকিউপ্রেসার এর জগতে অপর্ণা মিত্র ও ডাঃ মনা’র অবদান অনস্বীকার্য দ্বিতীয় UYSF ইন্ডিয়া ন্যাশনাল ইয়োগা স্পোর্টস চ্যাম্পিয়নশিপ মঞ্চে জ্বলে উঠলো স্বস্তিক অষ্টাঙ্গ একাডেমি নক্ষত্ররা কথাসাহিত্যিক সেলিনা হোসেন এর ৭৭তম জন্মদিন উদযাপন করলো ” জাতীয় নারী সাহিত্য পরিষদ” যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী।

সুস্থ থাকতে হলে নিজের স্বাস্থ্যের দায়িত্ব নিজেকেই গ্রহণ করতে হবে

Muntu Rahman / ২৩৮ Time View
Update : বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩

সুস্থ থাকতে হলে নিজের স্বাস্থ্যের দায়িত্ব নিজেকেই গ্রহণ করতে হবে

নবীজী (স) বলেছেন, “স্বাস্থ্য ও সুস্থতা স্রষ্টার সবচেয়ে বড় নেয়ামত’।
আমাদের দেহকে টক্সিনমুক্ত করতে যোগ এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার কোনো বিকল্প নেই । অগণিত ব্যাকটেরিয়া-ভাইরাসের প্রকোপ থেকে বাঁচার জন্য যোগ ব্যায়াম করুন এবং নিজের দাঁত চুল নখ চোখ নাক মুখসহ দেহকে পরিষ্কার করুন। পরিচ্ছন্ন থাকুন। সুস্থ থাকুন।

বিজ্ঞানীরা বলছেন, সাইকোসোমাটিক বা মনোদৈহিক রোগসহ বহু রোগের পেছনের কারণ হচ্ছে নেতিবাচক আবেগ। যেমন, বিষণ্নতা, বদমেজাজ, দুর্ব্যবহার, অনিদ্রা, বাত-ব্যথা, আইবিএস, হাইপারঅ্যাসিডিটি, উচ্চ রক্তচাপ, স্ট্রোক, ঘাড়ে ব্যথা, কাঁধ ও পিঠে ব্যথা ইত্যাদি।

ডা. হার্বার্ট বেনসন বলেন, একজন মানুষ নিজে নিজেই শিথিলায়ন, মেডিটেশন, ব্যায়াম ও পুষ্টিসংক্রান্ত জ্ঞান লাভ করতে পারে এবং তার নিজের জীবনে তা প্রয়োগ করতে পারে।
সুস্থ জীবনের জন্য ডাঃ মনা ইয়োগা ওয়ার্ল্ড এর চেতনাকে অনুসরণ করে স্বাস্থ্য ও নিরাময়ের দায়িত্ব আপনার নিজেকেই নিতে হবে। ডাক্তার, ওষুধ, সার্জারি — সবই হবে আপনার সহযোগী শক্তি। আর এজন্যে আপনার জীবনদৃষ্টিকে ও জীবনধারাকে বদলাতে হবে। বিশ্বাস করতে হবে যে, আমি সুস্থ হবো।

যোগাই শেখাবে জীবনের মূল্যবান পাঠ! শিশুমন গঠনে এবং সারা জীবন সুস্থ থাকতে যোগের গুরুত্ব অপরিসীম

যারা সারা সারাজীবন সুস্থ, সুন্দর ও সুখী থাকতে চান তাদের জন্য এই প্রাণায়াম কেন্দ্র। প্রাণায়াম, ইয়োগা শুধু ওজন কমাতে নয়, সারাক্ষণ সুস্থ এবং নীরোগ থাকতে প্রাণায়াম যোগ করুন।
ডায়েট এসব সমস্যার সমাধান নয়। বরং সুন্দর ও প্রাকৃতিক উপায়ে বিভিন্ন রোগের সঠিক সমাধান হচ্ছে প্রাণায়াম যোগ অভ্যাস। আমাদের জীবন ক্রমশ অস্থির হয়ে যাচ্ছে, আমরা অনিদ্রা, ডিপ্রেশন, রাগ, অস্থিরতা ইত্যাদি সমস্যায় জড়িয়ে পড়ছি এসব থেকে আমাদের মুক্তি দরকার। প্রাণায়াম যোগ এমন এক জীবন ব্যবস্থা যার অভ্যাস আপনাকে সমস্ত নেতিবাচক চিন্তা, অভ্যাস এবং নেতিবাচক আচরণ থেকে সরিয়ে রাখবে। শরীর ও মনের সকল ব্যাধি দুর করবে।

নিজেকে সময় দিব, নিজেকে জানব, নিজেই নিজেকে ভালো রাখার দায়িত্ব নিয়ে নিব।

যোগাই শেখাবে জীবনের মূল্যবান পাঠ! শিশুমন গঠনে এই ৫ জিনিস মাথায় রাখুন

সন্তানকে ছোটবেলা থেকেই মানুষের মত মানুষ গড়ে তোলার জন্য যোগই কেন প্রধান ও অন্যতম গুরুত্বপূর্ণ, তা সব বাবা-মায়েদেরই জানা উচিত।

যোগ করে অসংখ্য রোগ থেকে মুক্তি পেতে পারেন তেমনি –

১.চাপ কমাতে ও মনোযোগ বাড়ায়
২.শক্তি ও ফ্লেক্সিবিলিটি উন্নত করতে
৩.মনোযোগ বাড়ে
৪.উদ্বেগ এবং হাইপারঅ্যাকটিভিটির সঙ্গে মোলাবিলা করে
৫.গভীর ঘুম,,, ইত্যাদি।

শরীর ফিট তো আপনি হিট।
ইয়োগা ( প্রাণায়াম-যোগ ব্যায়াম) করুণ নিজেকে ফিট রাখুন,,,,,নিজের ডাঃ নিজেই হয়ে উঠুন।
ঘরে বসে যোগ করুন নিরোগ থাকুন! পুরো পরিবার কে সুস্থ রাখুন।

যে কাজ মেডিকেল সায়েন্স দ্বারা হয়না তা যোগ দ্বারা হয়। সকল প্যাথি ফেরত রুগীরা যাচাই করুন। যোগ তরুণ দের মাদকাসক্তি সহ বিপথ গামী মানুষ কে সুপথ গামী করে। এসিডিটি সহ অসাধ্য রোগকে আরোগ্য সম্ভব।
সুস্থ জীবনযাপন করুন। নানা রোগমুক্তি সম্পর্কিত যোগ ও প্রাণায়াম জানতে আমাদের যোগ কেন্দ্রে আসুন, নিয়মিত যোগ করুন।

যোগ ব্যায়াম একতার সবচেয়ে বড় শক্তি।
যোগ শরীর ও মন কে সুস্থ রাখে তাই আসুন!

যোগ করুন আর চির সবুজ থাকুন!

১০০ বছর বৃদ্ধ না হতে চাইলে যোগ করুন?

ঔষধ ছাড়াই রোগ ভাল করুন। সুস্থ থাকুন।

দেশের বুকে নিরোগ সুন্দর এক সমাজ করবো দান।

চিকিৎসা ও সুবিধা বন্চিত মানুষের মুখে হাসি ফোটাতে
আসুন হাতে হাত রাখি একসাথে,,,,,।
আমাদের কেন্দ্রে ভর্তি হয়ে সুন্দর ও সুস্থ জীবন গড়ুন!

বিনামূল্যে ইয়োগা করুন নিজেকে সুস্থ রাখুন। বিস্তারিত জানতে,, ০১৭১২-২৭৬৭৫৩


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD