• বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন
শিরোনাম:
কথাসাহিত্যিক সেলিনা হোসেন এর ৭৭তম জন্মদিন উদযাপন করলো ” জাতীয় নারী সাহিত্য পরিষদ” যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী। র‍্যাবের অভিযানে রাজশাহীর চারঘাট হতে ৩২০ বোতল ফেন্সিডিল জব্দ’ ০১ জন মাদক কারবারি গ্রেফতার চট্টগ্রামে প্রগতি লাইফ ইন্স্যরেন্স কোম্পানির মৃত্যুদাবির চেক হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন ———————- সীতাকুণ্ডে মহাসড়কে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর যুবকের নড়াইলে ইজিবাইক কিনে দেওয়ার প্রলোভনে অপহরনের পর হত্যা, ৩ জনের ফাঁসির আদেশ

অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমানকে ফুলেল শুভেচছা জানান হাইওয়ে পুলিশের এসপি খাইরুল আলম

Muntu Rahman / ১২৯ Time View
Update : বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩

অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমানকে ফুলেল শুভেচছা জানান হাইওয়ে পুলিশের এসপি খাইরুল আলম

ডেক্স নিউজ ঃ ট্যুরিস্ট  পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমানকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার পদে পদায়ন করায় হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের সকল পুলিশ সদস্যদের পক্ষ থেকে এই ফুলেল শুভেচছা জানানো হয়।

বুধবার (২০ সেপ্টেম্বর ২০২৩) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখার প্রজ্ঞাপনে ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)কে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয় এবং প্রজ্ঞাপনে উল্লেখ আছে জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) মহোদয়কে ঢাকা মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার পদে পদায়ন করায় হাইওয়ে পুলিশ কুমিল্লা রিজিয়নের সকল পুলিশ সদস্যদের পক্ষ থেকে হাইওয়ে পুলিশের এসপি মো: খাইরুল আলম ফুলেল শুভেচছা ও অভিনন্দন জানান।

উল্লেখ্য গত ১০ অক্টোবর ২০২২ ইং তারিখ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার)কে অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি দিয়ে টুরিস্ট পুলিশের প্রধান করা হয়। তিনি ট্যুরিস্ট পুলিশে কর্মকালীন সময়ে ট্যুরিস্ট পুলিশের উন্নয়নের জন্য নানাবিধ উদ্যোগ গ্রহণ করেন। এছাড়াও তিনি গত ২০১৯ সালের ১৬ মে ঢাকা রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে দায়িত্ব পান। তার আগে তিনি পুলিশ সদর দপ্তরের ডিআইজি (প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করেন।

কর্মক্ষেত্রে ভালো কাজের স্বীকৃতি হিসেবে হাবিবুর রহমান তিনবার বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও দুইবার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন। তাছাড়া, সমাজের সুবিধাবঞ্চিত মানুষ, বেদে সম্প্রদায় ও তৃতীয় লিঙ্গের মানুষকে নিয়ে তার কাজ গুলো সমাজে ব্যাপক ভাবে প্রশংসিত হয়েছে।

পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা হিসেবে গুরুদায়িত্ব পালনের পাশাপাশি শুধু মানবিক কাজই নয়, হাবিবুর রহমান সম্পাদনা করেছেন আরও কিছু গুরুত্বপূর্ণ কাজ। যৌনপল্লীর শিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়ানো, একাত্তরে পাক-হানাদারদের বিরুদ্ধে পুলিশের প্রতিরোধ যোদ্ধাদের খুঁজে বের করা, তাদের নিয়ে বই সম্পাদনা-এসব কাজের মধ্যে উল্লেখযোগ্য।

ঢাকা রেঞ্জের ডিআইজি’র দায়িত্ব নেওয়ার পর হাবিবুর রহমান তার আওতাধীন থানাগুলোতে সিসিটিভি বসিয়ে পুলিশি সেবা নিশ্চিত করেছেন। এরই মধ্যে তার এই উদ্যোগ পুলিশ বাহিনীর মধ্যে নজির তৈরি করেছে।

১৯৬৭ সালে গোপালগঞ্জের চন্দ্র দিঘলিয়া গ্রামে জন্ম নেওয়া হাবিবুর রহমান ১৭তম বিসিএস পুলিশ ক্যাডারে যোগ দেন সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে। বরাবরই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত এই পুলিশ কর্মকর্তা বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্ব সফলভাবে পালন করেছেন। পেশাগত সাফল্য তাকে নিয়ে গেছে ঈর্ষণীয় অবস্থানে।

পুলিশসহ সব মহলে একজন মানবিক কর্মকর্তা হিসেবে পরিচিত হাবিবুর রহমান ডিআইজি (প্রশাসন) হিসেবে পুলিশ সদর দপ্তরে অত্যন্ত সুনামের সঙ্গে কাজ করেছেন। অতিরিক্ত ডিআইজি (প্রশাসন) হিসেবেও তার কাজের প্রশংসা ছিল সব মহলেই। ঢাকা জেলার পুলিশ সুপার হিসেবে অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা আছে হাবিবুর রহমানের।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) হিসেবে তার সততা, নিষ্ঠা ও দক্ষতার কথা এখনো সবার মুখে মুখে।

মুক্তিযুদ্ধের চেতনার প্রতি অবিচল আস্থা, বিশ্বাস ও ভালবাসার কারণে মেধাবী হাবিবুর রহমান কর্মক্ষেত্রে গুরুত্বপূর্ণ পদে পদায়নসহ নানা ভাবে প্রশংসা কুড়িয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD