• শনিবার, ২০ জুলাই ২০২৪, ০১:২১ অপরাহ্ন
শিরোনাম:
ভেড়ামারায় নদী ভাঙ্গন কবলিত এলাকা পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সাথে নিয়ে পরিদর্শন করলেন এমপি কামারুল আরেফিন দৌলতপুরে জমির ভাগ না দিয়ে অন্যের কাছে লিজ দেওয়ার অভিযোগ  দুই বাংলায় যোগ এবং অ্যাকিউপ্রেসার এর জগতে অপর্ণা মিত্র ও ডাঃ মনা’র অবদান অনস্বীকার্য দ্বিতীয় UYSF ইন্ডিয়া ন্যাশনাল ইয়োগা স্পোর্টস চ্যাম্পিয়নশিপ মঞ্চে জ্বলে উঠলো স্বস্তিক অষ্টাঙ্গ একাডেমি নক্ষত্ররা কথাসাহিত্যিক সেলিনা হোসেন এর ৭৭তম জন্মদিন উদযাপন করলো ” জাতীয় নারী সাহিত্য পরিষদ” যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী।

হেরে গেলাম

Zakir Hossain Mithun / ১১৯ Time View
Update : সোমবার, ২ জানুয়ারী, ২০২৩

হেরে গেলাম

-ডাঃ কামরুল ইসলাম মনা

Sweet is revenge… এটা বুঝতে পারিনি বলে মনের মাধুরি মিশিয়ে তোমাকে তৈরী করতে গিয়ে আমার সকল চেষ্টা আজ বৃথা হয়ে গেলো। আমি ব্যর্থ কারিগর। তোমাকে উভয় কালেই ভালো রাখার জন্য গাইড করেছি এটাই কি আমার অপরাধ? তোমাকে প্রতিষ্ঠিত করতে একের পর এক পথের সন্ধান দিয়েছি এটাই কি আমার অপরাধ? হায়েনাদের লোলুপ দৃষ্টি থেকে সিসি ক্যামেরার মত সহায়তা করেছি এটাই কি আমার অপরাধ? কিছু দিতে পারিনা এটাই কি আমার অপরাধ? রোজা রাখতে বললাম,উত্তরে বললে শরীর দূর্বল। তাহলে ৩০০ মাইল+ ঘুরতে গেলে এই প্রচন্ড গরমে তখন কি শরীর ভালো ছিল? কতবার কথা দিয়েছিলে এবার মাফ করো আর কোনদিন ঐখানে যাবোনা,,,। পারলেনা ওয়াদাটা রাখতে? তোমার জিদ অহংকার জ্যোতিশগীরির কারনে আজ সোনার সংসার টা শেষ হয়ে গেলো? কত আশা নিয়ে স্পেশাল নোট নিয়ে চেম্বারে গিয়েছিলাম যাতে করো মুখাপেক্ষী হতে না হয়! দিলে তো সব শেষ করে? কতবার রিং করলাম ধরলেনা সরি ধরবেই বা কেন হয়ত গুরুর,,,। যাক অনেক কষ্টে নিজেকে নিয়ন্ত্রণ করে আমার সিদ্ধান্তে উপনীত হয়ে তোমায় ব্লক মারলাম। শত কষ্টে ও তোমার মুখপানে তাকিয়ে রইবোনা। দেখি তোমার চান্দু, গুরুরা কত ভালবাসে। আমার চোখের জল বৃথা যাবেনা,,,। আল্লাহ আছেন তিনিই মহান বিচারক। ৭ টা দিনও ভালো যায়না, বিরোধ করাই লাগবে। আজ আমার হৃদয় টা ক্ষত-বিক্ষত করে আমায় নিঃশেষ করে দিলে তাই আমি মন থেকে মেনে নিলাম এই মুহুর্ত থেকে তুমি আমার কাছে মৃত।
মনে রেখোসম্পর্ক তৈরি করা খুব বড় কিছু না। কিন্তু জীবন সাগর পাড়ি দেওয়ার সময় সম্পর্ক গুলোকে আকড়ে ধরে এগিয়ে নেওয়া খুব বড় ব্যাপার। যারা বলে আমি কোনদিন তোমায় ছেড়ে চলে যাবো না, তারাই সবার আগে চলে যায়। যারা বলে তোমার কথামতো চলবো, তুমি পছন্দ করো না এমন কিছু করবো না তারাই আগে তার উল্টো টা করে,,, । ভালবাসতে সবাই পারে কিন্তু সেই ভালবাসা ধরে রাখতে সবাই পারে না। এইটাই বাস্তবতা,,, যেটা তোমার থেকে আজও হাড়ে হাড়ে শিক্ষা পেলাম। ভুলে যেওনা মৃত্যু হবেই, শরীর আব্রু রাখার জন্য, পরপুরুষ কে আকৃষ্ট করার জন্য নয়? আজ যাদের কে সন্তুষ্ট করতে বেপর্দা হয়ে নিজেকে ঐশ্বরিয়ার মত মেলে ধরছো সেটাই এহকাল পরকালে আটকে দিবে। ঐদিন কোন চান্দু কোন গুরু ঢাল হবেনা। বরং চান্দু গুরুরাই কাল হয়ে দাঁড়াবে,,, শাপ হয়ে ছোবল মারবে,

আমার জীবনের চেয়ে তোমাকে বেশী ভালবাসলাম সেই তুমি বিনা অপরাধে বার বার আঘাত করো, মিথ্যা অপবাদ দেও, ক্ষতবিক্ষত করো,,,,। তোমাকে আমি চরম ভালবাসি তাই তোমার শেষ আশা কে পূরণ করতে চাই বলে আমি ও নিরব হয়ে গেছি। আল্লাহ তোমার আশাকে পূরন করুন, তোমার স্বপ্ন কে পূরণ করতে চাই। তাই তার মত আপনারাও দোয়া করবেন যাতে আমার পতন হয়,,,,,।

হেরে গেলাম

মনে রেখো, Love gives itself, it is not bought.

তারপর ও দোয়া করি সফল কাম হও, অনেক বড় হও, নতুন পুরনো বন্ধু গুরুদের নিয়ে সুখে শান্তিতে কাটাও এই কামনায় চির বিদায়,,,। মনের ভুলে ও আমার মরা মুখটাও দেখতে আসবেনা। আজ থেকে আমার জীবনে তুমি মৃত,,, তোমার জীবনেও আমি মৃত,,,।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD