• শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৯:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:
ভেড়ামারায় নদী ভাঙ্গন কবলিত এলাকা পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সাথে নিয়ে পরিদর্শন করলেন এমপি কামারুল আরেফিন দৌলতপুরে জমির ভাগ না দিয়ে অন্যের কাছে লিজ দেওয়ার অভিযোগ  দুই বাংলায় যোগ এবং অ্যাকিউপ্রেসার এর জগতে অপর্ণা মিত্র ও ডাঃ মনা’র অবদান অনস্বীকার্য দ্বিতীয় UYSF ইন্ডিয়া ন্যাশনাল ইয়োগা স্পোর্টস চ্যাম্পিয়নশিপ মঞ্চে জ্বলে উঠলো স্বস্তিক অষ্টাঙ্গ একাডেমি নক্ষত্ররা কথাসাহিত্যিক সেলিনা হোসেন এর ৭৭তম জন্মদিন উদযাপন করলো ” জাতীয় নারী সাহিত্য পরিষদ” যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী।

সারা বাংলা যোগাসন প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে ডাঃ মনা ইয়োগা ওয়ার্ল্ড

Muntu Rahman / ১১৮ Time View
Update : বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩

ভেড়ামারা প্রতিনিধি –

দেশবাসীর স্বাস্থ্য সুরক্ষায় দীর্ঘদিন ধরে ডাঃ মনা ইয়োগা ওয়ার্ল্ড দেশব্যাপী নিরলস ভাবে কাজ করে চলেছেন। যোগ একটা কমপ্লিটলি মেডিকেল সায়েন্স। যোগ শুধু নীরোগ রাখতেই কাজ করে না, অসাধ্য অসাধ্য রোগ সারাতে সক্ষম। দেশের মানুষ কে যোগের প্রতি উৎসাহিত করতে এবং বাংলার ঘরে ঘরে যোগ কে প্রতিষ্ঠিত করতে ডাঃ মনা ইয়োগা ওয়ার্ল্ড ” সারা বাংলা যোগাসন” প্রতিযোগিতা- ২০২৪ এর আয়োজন করতে যাচ্ছে।

এ বিষয়ে স্বাস্থ্য সচেতন ব্যক্তিদের নিকট থেকে মূল্যবান মতামত / পরামর্শ চেয়েছেন।

ভেড়ামারা বাসীর স্বাস্থ্য সুরক্ষায় উপজেলা প্রশাসন এবং ডাঃ মনা ইয়োগা ওয়ার্ল্ড আয়োজিত প্রতিদিন সকালে ফ্রী যোগ প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা হয়ে আসছে দীর্ঘদিন ধরে। মহান বিজয় দিবস ২০২৩ উপলক্ষে ডাঃ মনা ইয়োগা ওয়ার্ল্ড এর ছাত্র ছাত্রীদের মাঝে যোগাসন প্রতিযোগিতার আয়োজন ও করেছিলেন।

ডাঃ মনা ইয়োগা ওয়ার্ল্ড এর প্রতিষ্ঠাতা ও প্রধান প্রশিক্ষক লায়ন ডাঃ কামরুল ইসলাম মনা বলেন, নিজেকে সময় দিব, নিজেকে জানব, নিজেই নিজেকে ভালো রাখার দায়িত্ব নিয়ে নিব। মনে রাখবেন –

আমাদের শরীর ঠিক রাখতে যোগাসনের বিকল্প নেই। ওজন কমানো থেকে শুরু করে মনের প্রশান্তি এনে দিতে পারে যোগাসন। যারা নিয়মিত যোগাসন করেন তারা সুস্থ এবং নীরোগ থাকে, তাদের শরীর মন দুটোই চাঙ্গা থাকে সব সময়। গর্ভাবস্থায়ও কিন্তু যোগাসন করা যায়।

তিনি আরো বলেন, ” Prevention is better than cure “।
আর এই রোগ প্রতিরোধ করার জন্য
” শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি ” র জন্য যোগ একান্ত প্রয়োজন।
নিয়মিত যোগ চর্চা ও অভ্যাস শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে এবং শরীর ও মন সুস্থ রাখতে সাহায্য করে ।
তাই নিয়মিত ” যোগ ” করুন আর ” শরীর ও মন ” সুস্থ রাখতে ঘরে ঘরে যোগাসন অভ্যাস গড়ে তুলতে চেষ্টা করি।

ডায়েট এসব সমস্যার সমাধান নয়। বরং সুন্দর ও প্রাকৃতিক উপায়ে বিভিন্ন রোগের সঠিক সমাধান হচ্ছে প্রাণায়াম যোগ অভ্যাস। আমাদের জীবন ক্রমশ অস্থির হয়ে যাচ্ছে, আমরা অনিদ্রা, ডিপ্রেশন, রাগ, অস্থিরতা ইত্যাদি সমস্যায় জড়িয়ে পড়ছি এসব থেকে আমাদের মুক্তি দরকার। প্রাণায়াম যোগ এমন এক জীবন ব্যবস্থা যার অভ্যাস আপনাকে সমস্ত নেতিবাচক চিন্তা, অভ্যাস এবং নেতিবাচক আচরণ থেকে সরিয়ে রাখবে। শরীর ও মনের সকল ব্যাধি দুর করবে।

যে কাজ মেডিকেল সায়েন্স দ্বারা হয়না তা যোগ দ্বারা হয়। সকল প্যাথি ফেরত রুগীরা যাচাই করুন। যোগ তরুণ দের মাদকাসক্তি সহ বিপথ গামী মানুষ কে সুপথ গামী করে। এসিডিটি সহ অসাধ্য রোগকে আরোগ্য সম্ভব।
সুস্থ জীবনযাপন করুন। নানা রোগমুক্তি সম্পর্কিত যোগ ও প্রাণায়াম জানতে আমাদের যোগ কেন্দ্রে আসুন, নিয়মিত যোগ করুন।

যোগ ব্যায়াম একতার সবচেয়ে বড় শক্তি।
যোগ শরীর ও মন কে সুস্থ রাখে তাই আসুন!

যোগ করুন আর চির সবুজ থাকুন!

১০০ বছর বৃদ্ধ না হতে চাইলে যোগ করুন?

ঔষধ ছাড়াই রোগ ভাল করুন। সুস্থ থাকুন।

দেশের বুকে নিরোগ সুন্দর এক সমাজ করবো দান।

সারা বাংলা যোগাসন প্রতিযোগিতা- ২০২৪ কে সফল করতে এবং চিকিৎসা ও সুবিধা বন্চিত মানুষের মুখে হাসি ফোটাতে আসুন হাতে হাত রাখি একসাথে,,,,,।

যোগাসন প্রতিযোগিতায় অংশ গ্রহণে আগ্রহীরা যোগাযোগ করুন।

বিস্তারিত জানাতে/ জানতে যোগাযোগ করুন,, ০১৭১২-২৭৬৭৫৩


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD