• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন
শিরোনাম:
যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী। র‍্যাবের অভিযানে রাজশাহীর চারঘাট হতে ৩২০ বোতল ফেন্সিডিল জব্দ’ ০১ জন মাদক কারবারি গ্রেফতার চট্টগ্রামে প্রগতি লাইফ ইন্স্যরেন্স কোম্পানির মৃত্যুদাবির চেক হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন ———————- সীতাকুণ্ডে মহাসড়কে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর যুবকের নড়াইলে ইজিবাইক কিনে দেওয়ার প্রলোভনে অপহরনের পর হত্যা, ৩ জনের ফাঁসির আদেশ বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব জুলহাস উদ্দিন আহমেদের সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠিত

ভেড়ামারা অনলাইন প্রেসক্লাব’র চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

Muntu Rahman / ৩৩১ Time View
Update : শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩

ভেড়ামারা অনলাইন প্রেসক্লাব’র চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

ভেড়ামারা অনলাইন প্রেসক্লাব প্রতিনিধি –
কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলা পরিষদ কমপ্লেক্স মিলনায়তনে ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবের চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী, কাউন্সিল ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপলক্ষে সংগঠনের সভাপতি লায়ন ডাঃ কামরুল ইসলাম মনা’র সভাপতিত্বে আজ শনিবার সকালে এক আলোচনা সভা সভা শেষে কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এছাড়া প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভেড়ামারা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন
ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা মমতাজ। কেন্দ্রীয় জাসদের কার্যকরী কমিটির সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া জেলা জাসদের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল আলিম স্বপন, ভেড়ামারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ভেড়ামারা পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব শামিমুল ইসলাম ছানা, উপজেলা শিক্ষা অফিসার আহসান আরা, জেলা জাসদের কৃষি বিষয়ক সম্পাদক বছির উদ্দিন বাচ্চু, ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবের উপদেষ্টা এডভোকেট মনির উদ্দিন, লায়ন ইন্জিনিয়ার আশরাফুল ইসলাম, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আনছার আলী, ভেড়ামারা সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জব্বার, পৌর প্যানেল মেয়র নাইমুল হক, ভেড়ামারা ডায়াবেটিস সমিতির সাধারণ সম্পাদক ড. অমরেন্দ্র নাথ বিশ্বাস, আলহেরা একাডেমির অধ্যক্ষ হাসানুজ্জামান খসরুসহ
সর্বস্তরের আমন্ত্রিত অতিথিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আক্তারুজ্জামান মিঠু বলেন, ভেড়ামারার সাংবাদিক অঙ্গনে অস্হিরতা নিরসনে সকল সাংবাদিকদের কে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান এবং অপ-সাংবাদিকতা থেকে দুরে থেকে সুস্থ ধারার সাংবাদিকতা করার আহবান জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসিনা মমতাজ বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। সুস্থ ধারার সাংবাদিকতায় ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবের সাংবাদিকগনের ভূয়সী প্রশংসা করেন। ঐক্যবদ্ধ হয়ে থাকারও আহবান জানান।

জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও জেলা জাসদের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল আলিম স্বপন বলেন, মেধা, সততা অার সাহসীকতা নিয়ে সাংবাদিকদের দেশের উন্নয়ন অগ্রগতিতে ভূমিকা রাখতে হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আলহাজ্ব শামীমুল ইসলাম ছানা বলেন, সাংবাদিকদের মধ্যে ঐক্যবদ্ধতা এবং ভেদাভেদ ভুলে এক থাকার আহবান জানান।

চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবের সভাপতি লায়ন ডাঃ কামরুল ইসলাম মনা সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, “দায়িত্বশীল সাংবাদিকতা দেশ,জাতি ও সমাজকে অনেক দুর এগিয়ে নিয়ে যেতে পারে। দায়িত্বহীনতা ঘটাতে পারে মহা সর্বনাশ”। তিনি আরো বলেন, সাংবাদিকতার পথিকৃৎ কাঙাল হরিনাথ এর তীর্থস্হান কুষ্টিয়া জেলার সাংবাদিকরা সারা দেশের ন্যায় স্বচ্ছ/ সুস্থ ধারার সাংবাদিকতা থেকে ক্রমাগত দুরে চলে যেতে বসেছে। সাংবাদিকরা জাতির বিবেক, আয়না তাই তাদের কোন দল নেই কিন্তু বাস্তবে তার উল্টো টা পরিলক্ষিত হচ্ছে। এভাবে চলতে থাকলে মূল ধারার সাংবাদিকতা হারিয়ে এ প্রজন্ম এবং আগামী প্রজন্ম অপ-সাংবাদিকতা ছাড়া আর দেখতে পাবেনা কাঙাল হরিনাথ, শিশির কুমার ঘোষ,আলাউদ্দিন, সাইফুল ইসলাম মকুল মানিক শাহের মত আর প্রকৃত সাংবাদিকদের। সাংবাদিক সে যে স্তরেরই হোক না কেন দায়িত্ব সবারই সমান। দায়িত্বশীল সাংবাদিকতা দেশ,জাতি ও সমাজকে অনেক দুর এগিয়ে নিয়ে যেতে পারে। দায়িত্বহীনতা ঘটাতে পারে মহা সর্বনাশ। সাংবাদিকতায় ভুলের কোন সুযোগ নেই। তাইতো মনীষিণীগন বলেছেন, ” এ কিং ক্যান ডু রং, বাট এ জার্নালিস্ট ক্যান নট”।

ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবের উপদেষ্টা এডভোকেট মনির উদ্দিন বলেন, ভেড়ামারা অনলাইন প্রেসক্লাব একটি শক্তিশালী প্রেসক্লাব। একঝাক তরুণ উদীয়মান সাহসী সাংবাদিক নিয়ে সফলভাবে কাজ করে যাচ্ছেন ভেড়ামারা অনলাইন প্রেসক্লাব।

ভেড়ামারা প্রেসক্লাবের উপদেষ্টা লায়ন ইন্জিনিয়ার আশরাফুল ইসলাম বলেন, ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবসহ সকলকে ধন্যবাদ জানানোর পাশাপাশি সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে সকলকে পাশে থাকতে আহবান জানান।
বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন এর ভাইস প্রেসিডেন্ট গবেষক লেখক আলহেরা একাডেমির অধ্যক্ষ হাসানুজ্জামান খসরু বলেন, সাংবাদিকরা জাতির দর্পন। এই লেখনী দেশ ও দশের উপকার করে আবার এই লেখার ফলে ধ্বংস করে। তাই সর্বদা সত্য প্রকাশে আহবান জানান এবং অপ-সাংবাদিকতা থেকে দুরে থেকে সুস্থ ধারার সাংবাদিকতা সৃষ্টি তে সকলকে আহবান জানান।

ভেড়ামারা অনলাইন প্রেসক্লাব এর চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজনৈতিক, সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান টি পরিচালনা করেন ভেড়ামারা সরকারি কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক শামীম স্যার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD