• শনিবার, ২২ জুন ২০২৪, ১২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম:
কথাসাহিত্যিক সেলিনা হোসেন এর ৭৭তম জন্মদিন উদযাপন করলো ” জাতীয় নারী সাহিত্য পরিষদ” যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী। র‍্যাবের অভিযানে রাজশাহীর চারঘাট হতে ৩২০ বোতল ফেন্সিডিল জব্দ’ ০১ জন মাদক কারবারি গ্রেফতার চট্টগ্রামে প্রগতি লাইফ ইন্স্যরেন্স কোম্পানির মৃত্যুদাবির চেক হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন ———————- সীতাকুণ্ডে মহাসড়কে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর যুবকের নড়াইলে ইজিবাইক কিনে দেওয়ার প্রলোভনে অপহরনের পর হত্যা, ৩ জনের ফাঁসির আদেশ

পদত্যাগ করে এমপি নির্বাচনে হেরে আবারও উপজেলা চেয়ারম্যান ডিআইজির ভাই

Muntu Rahman / ১৬ Time View
Update : বুধবার, ২২ মে, ২০২৪

মাহিদুল ইসলাম ফরহাদ

চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি

উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করে হেরে যাওয়ার পর আবারও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সৈয়দ নজরুল ইসলাম। তিনি ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলামের বড় ভাই ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

মঙ্গলবার (২১ মে ২০২৪) অনুষ্ঠিত শিবগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচনে কাপ-পিরিচ প্রতীকে ৮১৮৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মো. মহসীন আলী মিয়া মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৬৭০২০ ভোট। এছাড়াও চেয়ারম্যান পদে মো. গোলাম কিবরিয়া আনারস প্রতীকে ৪৯২৯ ভোট ও উপজেলা জাসদের সাধারণ সম্পাদক জামাল হোসেন পলাশ মশাল প্রতীকে পেয়েছেন ১২৪৯ ভোট।

মঙ্গলবার (২১ মে) রাতে শিবগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে ফলাফল ঘোষণা করেন, সহকারী রিটার্নিং কর্মকর্তা উজ্জ্বল হোসেন। তিনি জানান, টিউবওয়েল প্রতীকে ৬২৬২৫ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রবিউল খান নয়ন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী শামীম রেজা তালা প্রতীকে পেয়েছেন ৪০০৭৯ ভোট। এছাড়াও টিয়া পাখি প্রতীকে আল মামুন ৩৯৭৪১ ভোট ও মাইক প্রতীকে ইব্রাহিম আলী পেয়েছেন ৭৮২৩ ভোট।

অন্যদিকে, প্রজাপতি প্রতীকে ৫৮৫২০ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শিউলী বেগম। এছাড়াও ফুটবল প্রতীকে নুরজাহান ৪৬০৯৯ ভোট ও মুলসেমা খাতুন কলস প্রতীকে পেয়েছেন ৪৪৬৫৪ ভোট। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩৩ দশমিক ৬৮ শতাংশ, ভাইস চেয়ারম্যান পদে ৩৩ দশমিক ৬৯ শতাংশ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৩ দশমিক ৬৪ শতাংশ ভোট পড়েছে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা আরও জানান, শান্তিপূর্ণ, অবাধ ও সুষ্ঠু পরিবেশে অনুষ্ঠিত হয়েছে দ্বিতীয় ধাপের শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। সকাল ৮টায় শুরু হয়ে বিরতি ছাড়াই ভোগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। ভোট গ্রহণের জন্য ১৬৬ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ২৮৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ২ হাজার ৫৭৬ জন পোলিং অফিসারসহ ৪ হাজার ৩০ জন ভোটগ্রহণ অফিসার দায়িত্ব পালন করেন।

ভোটগ্রহণ চলাকালে র‍্যাবের ৪০ সদস্য, তিন প্লাটুন বিজিবি, পুলিশের ৮৫০ সদস্য ও ২ হাজার ২০০ আনসার সদস্যসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুল সংখ্যক সদস্য দায়িত্ব পালন করেন। এছাড়া ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেন। একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়ন নিয়ে গঠিত শিবগঞ্জ উপজেলায় ভোট কেন্দ্র ১৬৬টি।

চাঁপাইনবাবগঞ্জ জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, শিবগঞ্জ উপজেলায় মোট ভোটার ৪ লাখ ৭৮ হাজার ৭০২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৪৫ হাজার ৬২১ জন এবং নারী ভোটার ২ লাখ ৩৩ হাজার ৮১ জন। শিবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং তিনজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD