• মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
শিরোনাম:
ভেড়ামারায় নদী ভাঙ্গন কবলিত এলাকা পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সাথে নিয়ে পরিদর্শন করলেন এমপি কামারুল আরেফিন দৌলতপুরে জমির ভাগ না দিয়ে অন্যের কাছে লিজ দেওয়ার অভিযোগ  দুই বাংলায় যোগ এবং অ্যাকিউপ্রেসার এর জগতে অপর্ণা মিত্র ও ডাঃ মনা’র অবদান অনস্বীকার্য দ্বিতীয় UYSF ইন্ডিয়া ন্যাশনাল ইয়োগা স্পোর্টস চ্যাম্পিয়নশিপ মঞ্চে জ্বলে উঠলো স্বস্তিক অষ্টাঙ্গ একাডেমি নক্ষত্ররা কথাসাহিত্যিক সেলিনা হোসেন এর ৭৭তম জন্মদিন উদযাপন করলো ” জাতীয় নারী সাহিত্য পরিষদ” যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী।

পটিয়ায় অবশেষে ভোট যুদ্ধে হারুনুর রশীদ ও দিদারুল আলম

Muntu Rahman / ৩৮ Time View
Update : সোমবার, ১৩ মে, ২০২৪

মোঃহাসানুর জামান বাবু,চট্টগ্রাম

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের নির্বাচন আগামী ২৯মে অনুষ্ঠিত হবে।ঘোষিত তফসীল অনুযায়ী গত ০২মে ছিলো মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ এবং ০৫ মে রবিবার ছিল যাচাই বাছাই এবং গতকাল ১২ মে প্রত্যাহারের শেষ দিন চিলো আজ ১৩মে ছিলো প্রতীক বরাদ্দের দিন। চট্টগ্রাম জেলায় পটিয়া উপজেলায় মোট ১৯জন প্রার্থী মনোনয়ন জমা দিয়েছিলেন ১৯জনই মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছিল।তারমধ্যে চেয়ারম্যান পদে ০৫জন, ভাই চেয়ারম্যান(পুরুষ)০৮জন,ভাইস চেয়ারম্যান(মহিলা) ০৬জনসহ মোট ১৯জন।চেয়ারম্যান পদে ০৫জন ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগ যুগ্ন সম্পাদক বাবু প্রদীপ কুমার দাশ,কেন্দ্রীয় যুবলীগ সাংগঠনিক সম্পাদক জনাব বদিউল আলম,উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক জনাব হারুনুর রশীদ, চট্টগ্রাম মহানগর যুবলীগ যুগ্ন সম্পাদক জনাব দিদারুল আলম,দক্ষিণ জেলা কৃষকলীগ আহবায়ক জনাব সৈয়দ আবছার।
গতকাল মনোনয়ন প্রত্যাহারে শেষদিন এসে নাটকীয় ভাবে বাবু প্রদীপ কুমার দাশ,জনাব বদিউল আলম,জনাব সৈয়দ আবছার তিনজন চেয়ারম্যান প্রার্থী একসাথে নিজেদের মনোনয়ন প্রত্যাহার করে নেন।এই অবস্হায় ভোট যুদ্ধে মাঠে রয়েছেন মাত্র দুইজন প্রার্থী। এরা হলেন পটিয়া পৌরসভার সাবেক মেয়র ও পটিয়া উপজেলা আওয়ামীলীগ সেক্রেটারি জনাব হারুনুর রশীদ ও চট্টগ্রাম মহানগর যুবলীগ যুগ্ম সম্পাদক ব্যবসায়ি দিদারুল আলম।আজ ছিলো প্রতীক বরাদ্দের দিন।দুইজনই নিজেদের কাঙ্ক্ষিত প্রতীক পেয়েছেন বলে জানিয়েছেন। তারমধ্য হারুনুর রশীদ চেয়েছিলেন “আনারস” উনি আনারস প্রতীক আর দিদারুল আলম চেয়েছিলেন “দোয়াত কলম” উনি দোয়াত কলম প্রতীকই পেয়েছেন।এখন এই দুইজন চেয়ারম্যান প্রার্থীই আগামী ২৯মে চট্টগ্রাম পটিয়া উপজেলায় আনারস ও দোয়াত কলম প্রতীক নিয়ে ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছেন।এখন দেখা যাবে ভোটের মাঠে শেষ পর্যন্ত কে ভোটারদের মন জয় করে চট্টগ্রাম এর সবচেয়ে গুরুত্বপূর্ণ ও আলোচিত এই পটিয়া উপজেলার চেয়ারে বসতে পাারেন।
অপর দিকে ০৮জন ভাইস চেয়ারম্যান(পুরুষ) প্রার্থী ও ০৬জন ভাইস চেয়ারম্যান (মহিলা) প্রার্থী কেউ মনোনয়ন প্রত্যাহার করেননি বা মনোনয়ন বাতিলও হয়নি,ফলে ভাইস চেয়ারম্যান পদে ১৪জনই প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী হয়েছেন-আবু সালেহ্ মুহাম্মদ শাহরিয়ার, আশীষ তালুকদার,এমদাদুল হাসান,ঝুলন কান্তি দত্ত,মোজাম্মেল হোসেন, সাইফুল হাসান টিটু, মোঃ নাজিম উদ্দীন, মোহাম্মদ বেলাল। আর মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ০৬জন হলেন-আফরোজ বেগম, কানিজ ফাতেমা, নুর আয়েশা বেগম,মাজেদা বেগম,সাজেদা বেগম,সুমি দে।চেয়ারম্যান ও পুরুষ মহিলা ভাইস চেয়ারম্যান সহ সর্বমোট ১৬জন প্রার্থী ২৯ মে পটিয়া উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে পটিয়া পটিয়া উপজেলা নির্বাচন অফিসার সূত্র জানা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD