• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন
শিরোনাম:
যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী। র‍্যাবের অভিযানে রাজশাহীর চারঘাট হতে ৩২০ বোতল ফেন্সিডিল জব্দ’ ০১ জন মাদক কারবারি গ্রেফতার চট্টগ্রামে প্রগতি লাইফ ইন্স্যরেন্স কোম্পানির মৃত্যুদাবির চেক হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন ———————- সীতাকুণ্ডে মহাসড়কে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর যুবকের নড়াইলে ইজিবাইক কিনে দেওয়ার প্রলোভনে অপহরনের পর হত্যা, ৩ জনের ফাঁসির আদেশ বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব জুলহাস উদ্দিন আহমেদের সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠিত

তালপত্র ফাউন্ডেশনের উদ্যোগে চলমান স্কুল ক্যাম্পেইন ও বৃক্ষরোপনের প্রয়োজনীয়তা জানিয়ে বন্ধুর কাছে পত্রলিখন প্রতিযোগিতা

Muntu Rahman / ২৫৪ Time View
Update : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩

তালপত্র ফাউন্ডেশনের উদ্যোগে চলমান স্কুল ক্যাম্পেইন ও বৃক্ষরোপনের প্রয়োজনীয়তা জানিয়ে বন্ধুর কাছে পত্রলিখন প্রতিযোগিতা।

রাজশাহী জেলা প্রতিনিধি মোঃ এনামুল

“একটি সবুজ পৃথিবী চাই” স্লোগানে তালপত্র ফাউন্ডেশনের আয়োজনে  ধারাবাহিকভাবে অনুষ্ঠিত হচ্ছে স্কুল ক্যাম্পেইন। বৃক্ষ রোপন কেন প্রয়োজন তথা বৃক্ষ নিধনের ফলে পরিবেশের যে বহুমূখী ক্ষতি সাধন হচ্ছে, তার প্রভাবে আমাদের পৃথিবী কিভাবে হুমকির সম্মুখীন হচ্ছে এসব বিষয়ে স্কুলগামী শিক্ষার্থীদের ধারনা দিতে এবং বৃক্ষরোপনে উদ্বুদ্ধ করতে রাজশাহীর বাগমারা এবং নওগাঁর মান্দা উপজলার বিভিন্ন স্কুলে অনুষ্ঠিত হচ্ছে স্কুল ক্যাম্পেইন। এরই ধারাবাহিকতায় আজ বাগমারা উপজেলাধীন গোবিন্দপাড়া ইউনিয়নের বানইল উচ্চ বিদ্যালয়ে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।
এসময় ক্যাম্পেইন পরিচালনায় সহযোগিতা করেন বানইল উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো: মোস্তাক হোসেন। ক্যাম্পেইন পরিচালনা করেন তালপত্র ফাউন্ডেশনের সমন্বয়কারী শরিফ উদ্দিন। সমন্বয়কারীর সাথে বিস্তারিত কথা বলে জানা যায়, তালপত্র ফাউন্ডেশন একটি অলাভজনক সামাজিক সংগঠন। বর্তমানে তালপত্র ফাউন্ডেশনের কর্মএলাকা রাজশাহীর বাগমারা এবং নওগাঁর মান্দা। ভবিষ্যতে এর পরিসর বাড়তে পারে।
৫ ই নভেম্বর ২০২০ সালে প্রতিষ্ঠার পর সামাজিক এই সংগঠনটি ইতোমধ্যে তিনটি গণপাঠাগার স্থাপন,খাবার পানির নলকূপ স্থাপন, সিলেটে বন্যার্তদের সহায়তা,বৃক্ষরোপন কার্যক্রম,অসুস্থকে চিকিৎসায় সহায়তা, প্রতি ঈদকেন্দ্রীক অসহায় মানুষকে উপহার সামগ্রী বিতরণ সহ নানাবিধ সামাজিক কার্যক্রম অব্যাহত রেখেছে। চলমান কার্যক্রম সম্পর্কে শরিফ উদ্দিন বলেন, তরুন প্রজন্মকে গাছ লাগাতে অনুপ্রাণিত করাই এই ক্যাম্পেইনের মূল লক্ষ্য। এছাড়াও এই বর্ষায় স্কুলগামী শিক্ষার্থীরা তাদের বন্ধুকে চিঠি লিখে,সেই চিঠি জমা দেয়ার মাধ্যমে অংশগ্রহন করতে পারবে পত্রলেখন প্রতিযোগিতায়। আগামী ২০ সেপ্টেম্বর ২০২৩ তারিখ এই পত্র জমা দেয়ার শেষ দিন। ক্যাম্পেইনকৃত স্কুলের বিজ্ঞান শিক্ষকের কাছে পত্র জমা দিতে হবে  অথবা ইমেইলে sharifuddin99.20@gmail.com এই ঠিকানায় ও একই সাথে 01765718875 এই হোয়্যাটসঅ্যাপ নাম্বারেও পত্র জমা দিতে পারবে। সেরা দশজন পাবে আকর্ষনীয় পুরস্কার। একটি অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে পুরস্কার তুলে দেয়া হবে।
আগামী ২০ সেপ্টেম্বরের পর মান্দা-বাগমারার বিভিন্ন গূরুত্বপূর্ণ স্থানে বৃক্ষরোপন কার্যক্রম অনুষ্ঠিত হবে বলেও জানানো হয় তালপত্র ফাউন্ডেশনের পক্ষ থেকে।
সামাজিক কাজের প্রত্যয় নিয়ে এগিয়ে যাক তালপত্র ফাউন্ডেশন,এমন প্রত্যাশাই সকলের।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD