• শনিবার, ২২ জুন ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
শিরোনাম:
কথাসাহিত্যিক সেলিনা হোসেন এর ৭৭তম জন্মদিন উদযাপন করলো ” জাতীয় নারী সাহিত্য পরিষদ” যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী। র‍্যাবের অভিযানে রাজশাহীর চারঘাট হতে ৩২০ বোতল ফেন্সিডিল জব্দ’ ০১ জন মাদক কারবারি গ্রেফতার চট্টগ্রামে প্রগতি লাইফ ইন্স্যরেন্স কোম্পানির মৃত্যুদাবির চেক হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন ———————- সীতাকুণ্ডে মহাসড়কে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর যুবকের নড়াইলে ইজিবাইক কিনে দেওয়ার প্রলোভনে অপহরনের পর হত্যা, ৩ জনের ফাঁসির আদেশ

আর কত প্রাণ গেলে প্রশাসনের নয়, আমাদের টনক নড়বে?

Zakir Hossain Mithun / ২৬৬ Time View
Update : শুক্রবার, ১০ মার্চ, ২০২৩

আর কত প্রাণ গেলে প্রশাসনের নয়, আমাদের টনক নড়বে?

–ডাঃ কামরুল ইসলাম মনা

আর কত প্রাণ গেলে প্রশাসনের নয়, আমাদের টনক নড়বে? আজও ভেড়ামারার গোলাপনগরে ড্রামট্রাকের ধাক্কায় পিষ্ট হয়ে ইমরান (২৭) নামে ১ জনের মৃত্যু হয়েছে। আর কত প্রাণ গেলে প্রশাসনের টনক নড়বে/ আমাদের টনক নড়বে?
দূর্ঘটনার পর স্থানীয়রা ইমরানকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। নিহত ইমরান বাহাদুরপুর নতুনপাড়া এলাকার ভ্যানচালক বাচ্চুর ছেলে। ইমরান রুপপুর পারমাণবিক বিদুৎ কেন্দ্রে চাকরী করতেন। বাড়ী ফেরার পথে দূর্ঘটনার শিকার হোন।

আমরা শুধু প্রশাসনের দোষ দিয়ে থাকি। এমনকি কিছুদিন আগ পর্যন্ত আমি ও প্রশাসন কে দায়ী করে বহু লেখা লিখেছি কিন্তু কয়েক মাস পূর্বে উপজেলা এবং থানা প্রশাসন এর প্রশাসনিক অভিযানে আমি সরেজমিনে ছিলাম। হেলপার দিয়ে ট্রাক, ড্রাম ট্রাক চালানো এবং গাড়ি তে কাগজপত্র না থাকায় সাবেক উপজেলা নির্বাহী কর্মকর্তা দীনেশ সরকার জরিমানা করলে ট্রাক ড্রাইভার জরিমানা দিতে অস্বীকার করে এবং রুট আচরণ করলে ড্রাইভার কে উপজেলা তে নিয়ে আসলে ট্রাকের ড্রাইভাররা মিলে শহরের প্রধান সড়ক গাড়ি আড় করে দিয়ে সড়ক অবরোধ করলে মহা যানযট এর সৃষ্টি হয় এবং ট্রাকের ড্রাইভার দের তোপের মুখে উপজেলা নির্বাহী কর্মকর্তা দীনেশ সরকার জরিমানা করার পরিবর্তে সেই ড্রাইভার কে ছেড়ে দিতে বাধ্য হন। এটাই আমাদের সোনার বাংলা! প্রশাসন কে ও তাদের কাছে নতিস্বীকার করতে হয়।
ফলে তাদের সাহস আরো বেড়ে গেলো, তাদের হেলপার দিয়ে বেপরোয়া গাড়ি চালানোর কারণেই গতরাতে(উজ্জ্বল নামের এক যুবক) ঝরে গেলো আরো একটি তাজা প্রাণ। আজ যদি আমরা সচেতন হতাম, প্রশাসন কে ও সঠিক কাজ করতে দিতাম তাহলে হয়ত প্রতিদিন এত লাশ আর দেখতে হতোনা। আর কত প্রাণ গেলে প্রশাসন টনক নড়বে? আমাদের টনক নড়বে? আমাদের জীবনের চেয়ে নেতাদের কতিপয় ট্রাকের দাম বেশি বলে সাধারণ জনতা এবং প্রশাসন ও তাদের কাছে অসহায়।
গাড়ির মালিকগণ আর কত প্রাণ গেলে তারা বেপরোয়া গাড়ি চালানোর জন্য ড্রাইভার কে সচেতন করবে? আর কত প্রাণ গেলে তারা স্বাভাবিক গতিতে গাড়ি চালনা করবে? আর কত প্রাণ গেলে আমরা তাদের বিরুদ্ধে সোচ্চার হবো?

বিআরটি এবং সড়কে দায়িত্বে নিয়োজিত প্রশাসনের কাজ কি শুধু মোটরসাইকেল ধরা? আর নিজেদের পকেট ভরা?
বেপরোয়া গাড়ি চানানো, ওভারলোর্ড গাড়ি চালনা, হেলপার দিয়ে গাড়ি চালনা, লাইসেন্স বিহীন গাড়ি চালনা এগুলো কি দেখা তাদের কাজ নয়? সরকার কি তাদের শুধু মোটরসাইকেল ধরার জন্য সড়কে দায়িত্ব দিয়েছে? প্রতিদিন লাশ আর লাশ। আর কত প্রাণ গেলে প্রশাসনের টনক নড়বে? আমাদের টনক নড়বে? সড়কে দায়িত্ব প্রাপ্ত প্রশাসনের টনক নড়বে? তারা পকেটের চিন্তা না করে দেশ এবং দেশের জনগণের নিরাপত্তার চিন্তা করবে?
এক সময়ের রক্তাক্ত জনপদ কুষ্টিয়া নিষিদ্ধ ঘোষিত লাল পতাকা, শ্রমজীবি, পূর্ব বাংলা কমিউনিস্ট পার্টির নামে আতংকিত ছিল। আজ সেই জায়গা দখল করেছে ড্রাম ট্রাক ও স্টিয়ারিং ট্রলি, নসিমন করিমন ইত্যাদি। বাট দেখার কেউ নেই কারণ তাদের মাথায় আছে নেতাদের ছায়া,,,
জাগো বাঙালি জাগো এখনো সময় আছে জাগো।৷ সকল দূর্নীতিবাজ দের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। নিরাপদ সড়ক চাই! নিরাপদ সড়ক চাই! আর নয় লাশ আর নয় আমার ভাইয়ের রক্ত! আমরা নিরাপদ সড়ক চাই,,,,।

আমি চিৎকার করে কাঁদিতে চাহিয়া, করিতে পারিনি চিৎকার!

আর কত প্রাণ গেলে প্রশাসনের নয়, আমাদের টনক নড়বে?


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD