• শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন
শিরোনাম:
যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী। র‍্যাবের অভিযানে রাজশাহীর চারঘাট হতে ৩২০ বোতল ফেন্সিডিল জব্দ’ ০১ জন মাদক কারবারি গ্রেফতার চট্টগ্রামে প্রগতি লাইফ ইন্স্যরেন্স কোম্পানির মৃত্যুদাবির চেক হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন ———————- সীতাকুণ্ডে মহাসড়কে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর যুবকের নড়াইলে ইজিবাইক কিনে দেওয়ার প্রলোভনে অপহরনের পর হত্যা, ৩ জনের ফাঁসির আদেশ বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব জুলহাস উদ্দিন আহমেদের সুস্থতা কামনায় দোয়া অনুষ্ঠিত

সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি নওগাঁর চিফ ইঞ্জিনিয়ার এ এস এম সাইদুজ্জামান

Muntu Rahman / ৪৭ Time View
Update : বুধবার, ১৩ মার্চ, ২০২৪

নাজমুল হক, নওগাঁ প্রতিনিধি।

সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি নওগাঁর চিফ ইঞ্জিনিয়ার এ এস এম সাইদুজ্জামান।
নওগাঁ জেলা শহরের আরজি নওগাঁ মহল্লায় বাড়ি সৌমালিয়া দূস্য দ্বারা জিম্মিকৃত এমভি আব্দুল্লাহ নামে জাহাজ এর চিফ ইন্জিনিয়ার এর। চরম উৎকণ্ঠায় সময় পার করছে তার পরিবারের সদস্যরা। তারা বলেন, মুক্তিপণ না পেলে জিম্মি করা জাহাজের সকলকে একে একে হত্যার হুমকি দিয়েছে জলদস্যুরা।

সাইদুজ্জামানের বাবা আব্দুল কাউয়ুম জানান, সবশেষ গত রাত ১০টায় ছেলের সাথে তাদের কথা হয়েছে। তখন সাইদুজ্জামান জানিয়েছেন, সোমালিয়ার জলদস্যুরা তাদের এমভি আব্দুল্লাহ নামে জাহাজটি জিম্মি করেছে। তারা মোজাম্বিক থেকে দুবাই যাচ্ছিলো। তবে, এখনও কোনো ধরনের নির্যাতন করেনি দস্যুরা। মুক্তিপণ আদায়ের জন্য জাহাজের দ্বায়িত্বরত সকলকে একটি ঘরের মধ্যে আটকে রেখেছে তারা।

সাইদুজ্জামানের মা কোহিনূর বেগম বলেন, খবর পাওয়ার পর থেকেই পরিবারের সবাই চরম উৎকণ্ঠায় সময় কাটাচ্ছে। নির্ঘুম রাত কাটছে। জিম্মিদশা থেকে মুক্তি পেতে দ্রুত সরকারি ও এমভি আব্দুল্লাহ কর্তৃপক্ষের নিকট আবেদন জানিয়েছেন তারা। একইসাথে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনাও করেছেন তার মা কোহিনূর।

দস্যুদের হাতে জিম্মি সাইদুজ্জামানের স্ত্রী মান্না তাহরীন শতধা বলেন, তাদের বিয়ে হয়েছে মাত্র ৩ বছর। দেড় বছরের একটি সন্তান রয়েছে তাদের। সবশেষ গতকাল রাত সাড়ে ১০টায় স্বামীর সাথে কথা হয়।

তবে, বুধবার (১৩ মার্চ) সকালে স্বামীর এক সহকর্মী ভয়েস এসএমএস করে জানিয়েছেন, সাহরী খেয়ে তারা রোজা রাখছেন। সবাই ভালো আছেন। কিন্তু, মুক্তিপণ না পেলে একে একে সকলকে মেরে ফেলার হুমকি দিয়েছে জলদস্যুরা। এ সময় জাহাজের ২৩ নাবিকের মুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদনও জানায় তার পরিবার।

প্রসঙ্গত, গতকাল মঙ্গলবার (১২ মার্চ) বাংলাদেশ সময় দুপুরে ভারত মহাসাগরে জলদস্যুর কবলে পড়ে বাংলাদেশের পতাকাবাহী জাহাজ এমভি আবদুল্লাহ। এ সময় শিল্প গ্রুপ কেএসআরএমের মালিকানাধীন এসআর শিপিংয়ের জাহাজটি জিম্মি করে নেয় সোমালিয়ান দস্যুরা। এদিন বিকেলে জাহাজটি সোমালিয়ার দিকে নিয়ে যাওয়ার খবর পাওয়া যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD