• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৮:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
ভেড়ামারায় নদী ভাঙ্গন কবলিত এলাকা পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সাথে নিয়ে পরিদর্শন করলেন এমপি কামারুল আরেফিন দৌলতপুরে জমির ভাগ না দিয়ে অন্যের কাছে লিজ দেওয়ার অভিযোগ  দুই বাংলায় যোগ এবং অ্যাকিউপ্রেসার এর জগতে অপর্ণা মিত্র ও ডাঃ মনা’র অবদান অনস্বীকার্য দ্বিতীয় UYSF ইন্ডিয়া ন্যাশনাল ইয়োগা স্পোর্টস চ্যাম্পিয়নশিপ মঞ্চে জ্বলে উঠলো স্বস্তিক অষ্টাঙ্গ একাডেমি নক্ষত্ররা কথাসাহিত্যিক সেলিনা হোসেন এর ৭৭তম জন্মদিন উদযাপন করলো ” জাতীয় নারী সাহিত্য পরিষদ” যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী।

র‌্যাব-৭,চট্টগ্রাম এর পৃথক তিনটি অভিযানে ফেনী থেকে ৩৪৯ বোতল ফেন্সিডিল এবং ১,১৮৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ৬জন মাদক ব্যবসায়ী আটক

Zakir Hossain Mithun / ৩৫০ Time View
Update : শনিবার, ৭ জানুয়ারী, ২০২৩

র‌্যাব-৭,চট্টগ্রাম এর পৃথক তিনটি অভিযানে ফেনী থেকে ৩৪৯ বোতল ফেন্সিডিল এবং ১,১৮৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ৬জন মাদক ব্যবসায়ী আটক।

মোহাম্মদ মাসুদ বিশেষ প্রতিনিধি-

গত ৫ ও ৬ জানুয়ারি ফেনী মডেল থানা এলাকায় পৃথক তিনটি অভিযান চালিয়ে মাদকসহ ৬ব্যবসায়ীকে আটকের নিম্নে বিস্তারিত উল্লেখ করা হলোঃ

র‌্যাব-গোপন সূত্রে জানতে পারে যে,কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে ফেনী জেলার ফেনী মডেল থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপোল এলাকায় মাদকদ্রব্যসহ গাড়ীতে উঠার জন্য অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে ৫জানুয়ারি দুপুর ১২টায় একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামী ১। মোঃ হেলাল উদ্দিন (২৭) এবং ২। কাজী তারেক (২৪) আটক করে।পরবর্তীতে আটককৃত আসামীদের হাতে থাকা দুটি ট্রভেল ব্যাগ হতে আসামীদের নিজ হাতে বের করে দেয়া মতে মোট ২০০বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ০২ লক্ষ টাকা। আটক আসামীদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, তারা দীর্ঘদিন যাবৎ ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ পূর্বক পরবর্তীতে তা চট্টগ্রাম,ফেনী এবং কুমিল্লার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের নিকট খুচরা/পাইকারী বিক্রয় করে আসছে। উল্লেখ্য যে, সিডিএমএস পর্যালোচনা করে ধৃত আসামী হেলাল উদ্দিন এর বিরুদ্ধে ০২টি এবং ধৃত আসামী কাজী তারেক (২৪) এর বিরুদ্ধে ১টি মাদক সংক্রান্ত মামলা পাওয়া যায়।

অপর একটি সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী একই থানার পাঁচগাছিয়া এলাকায় পাকা রাস্তার উপর মাদকদ্রব্য ক্রয় বিক্রয় করার জন্য অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে ৫জানুয়ারি দুপুর ২:৩০ টায় একটি আভিযানিক দল বর্ণিত স্থানে অভিযান পরিচালনা করে আসামী মোঃ ইব্রাহিম বাবু (৩০)কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করে তাঁর পরিহিত প্যান্টের পকেট হতে মোট ১,১৮৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ আসামীকে আটক করে। গ্রেফতারকৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে,সে সুকৌশলে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট মাদক সেন্ডিকেটের মাধ্যমে সংগ্রহ করে পরবর্তীতে নোয়াখালী,ঢাকাসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট বিক্রি করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ৩লক্ষ ৫৫হাজার টাকা।

অপর একটি সংবাদের ভিত্তিতে জানতে পারে যে,কতিপয় মাদক ব্যবসায়ী একটি মিনিট্রাক যোগে মাদকদ্রব্য বহন করে বিক্রির উদ্দেশ্যে চট্টগ্রাম হতে কুমিল্লার দিকে নিয়ে যাচ্ছে। উক্ত তথ্যের ভিত্তিতে ৬জানুয়ারি বিকাল ৫ঃ০৫টায় একটি আভিযানিক দল একই থানার লালপুল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাকা রাস্তার উপর একটি অস্থায়ী চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী শুরু করে। এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি মিনিট্রাকের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা মিনিট্রাকটি থামানোর সংকেত দিলে মিনিট্রাকটি না থামিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা গাড়ীসহ আসামী আসামী ১। হুমায়ুন কবির মিন্টু (২৪) ২। মোঃ রুবেল ইউসুফ (২৯) এবং ৩। সুজন আহম্মেদ সবুজ মিয়া (২৭)কে আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশী করে তাদের দেখানো ও সনাক্তমতে উক্ত মিনিট্রাকের ড্রাইভারের সিটের পাশে বসার স্থানে পা রাখার জায়গা হতে তাদের দেখানো ও নিজ হাতে বের করে দেয়া মতে মোট ১৪৯বোতল ফেন্সিডিল উদ্ধারসহ আসামীদেরকে আটক করে। আটককৃত আসামীদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তাঁরা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজসে ড্রাইভিং পেশার আড়ালে মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের সাথে জড়িত রয়েছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য ১লক্ষ ৫০হাজার টাকা।
গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত মাদকদ্রব্য সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD