• শনিবার, ২২ জুন ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন
শিরোনাম:
কথাসাহিত্যিক সেলিনা হোসেন এর ৭৭তম জন্মদিন উদযাপন করলো ” জাতীয় নারী সাহিত্য পরিষদ” যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী। র‍্যাবের অভিযানে রাজশাহীর চারঘাট হতে ৩২০ বোতল ফেন্সিডিল জব্দ’ ০১ জন মাদক কারবারি গ্রেফতার চট্টগ্রামে প্রগতি লাইফ ইন্স্যরেন্স কোম্পানির মৃত্যুদাবির চেক হস্তান্তর অনুষ্ঠান সম্পন্ন ———————- সীতাকুণ্ডে মহাসড়কে প্রাণ গেল মোটরসাইকেল আরোহীর যুবকের নড়াইলে ইজিবাইক কিনে দেওয়ার প্রলোভনে অপহরনের পর হত্যা, ৩ জনের ফাঁসির আদেশ

ভেড়ামারায় অসংখ্য ব্যবসায়ীদের কে নিঃস্ব করে ফোরলেন রাস্তার জায়গার স্হাপনা উচ্ছেদ

Muntu Rahman / ১৪৮ Time View
Update : সোমবার, ৯ অক্টোবর, ২০২৩

ভেড়ামারায় অসংখ্য ব্যবসায়ীদের কে নিঃস্ব করে ফোরলেন রাস্তার জায়গার স্হাপনা উচ্ছেদ

ভেড়ামারা অনলাইন প্রেসক্লাব প্রতিনিধি – কুষ্টিয়ার ভেড়ামারায় অসংখ্য ব্যবসায়ীদের কে নিঃস্ব করে ফোরলেন রাস্তার জায়গার স্হাপনা উচ্ছেদ অভিযান করলেন রেলওয়ে কর্তৃপক্ষ।
ভেড়ামারা বাসীর স্বপ্ন ছিল যানজট মুক্ত ভেড়ামারা চাই অপরদিকে পৌর মেয়র এর ও নির্বাচনী অঙ্গীকার ছিল পরিবর্তনের অঙ্গীকার।
পৌর মেয়র এর কাছে জনগণের দাবী ছিলো ভেড়ামারা বাসী পরিবর্তন চাই,, মেয়র সাহেব কথা দিয়েছিলেন, আজ কথা রেখেছেন বলেই ফোরলেন এর কাজের একধাপ এগিয়ে যেতে সক্ষম হলেন। অসংখ্য ধন্যবাদ মেয়র মহোদয় কে। এখন দেখার বিষয় স্বপ্ন বাস্তবায়নে ফোরলেন, আধুনিক পৌর মার্কেট, জলবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থা, বাসস্ট্যান্ড, শিশুপার্ক ইত্যাদির। যদি সত্যিকারে পৌর মেয়র আনোয়ারুল কবীর টুটুল মহোদয় উক্ত প্রতিশ্রুতি গুলো বাস্তবে রুপদান করতে পারেন তাহলে পৌর বাসীর কাছে তার পরিবর্তন এর অঙ্গীকার পূরণ হবে এবং তিনি হবেন সত্যিকারের আধুনিক ভেড়ামারা পৌরসভার রুপকার। আজ অসংখ্য দোকান ঘর ভাংচুর এ অনেকের চোখের জলে ভাসলেও একদিন পৌর বাসী বলবে টুটুল মেয়র ছিল বলে পৌরসভার উন্নয়ন হয়েছিল কিন্তু যদি পৌরবাসীকে দেখানো স্বপ্ন, পুনর্বাসন এবং তার পরিবর্তন এর অঙ্গীকার পূরণে ব্যর্থ হোন তাহলে অসংখ্য পরিবারের চোখের জল, বেকারত্ব সৃষ্টির ব্যর্থতার গ্লানি বয়ে বেড়াতে হবে। পৌরবাসী নিজ থেকেই কয়েকদিন ধরে তাদের মালামাল এবং স্হাপনা সরিয়ে নিতে চেষ্টা চলমান ছিল যা নিসন্দেহে প্রমাণ করে সবাই পৌর মেয়র কে সহায়তা করছিল কিন্তু কিছু দোকানে লক্ষ লক্ষ টাকার মালামাল সরানোর জন্য একটা দিন সময় চেয়েছিলেন কর্তৃপক্ষের কাছে। কর্তৃপক্ষ তাদের লোকসান এর কথা বিবেচনা না করে আইন সবার জন্য সমান সেটাই আবারও প্রমাণ করে গেলেন। অনেক দোকানদারের মালামাল এবং স্হাপনার অপুরনীয় ক্ষতি হয়ে গেলো বলে ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবে প্রতিনিধি কে ভুক্তভোগী দোকানদাররা জানিয়েছেন। জনমনে প্রশ্ন ছিল রাস্তা তো ভেড়ামারা বাসীর স্বপ্ন। রাস্তা হবেই কিন্তু একটা দিন সময় মুঞ্জর করলে ঋণগ্রস্ত ব্যবসায়ীদের লক্ষ লক্ষ টাকা লোকসান হতো না। নাম প্রকাশে অনিচ্ছুক এক দোকানদার কাঁদতে কাঁদতে আমাদের কে বললো আমার সব শেষ আমার লক্ষ লক্ষ টাকা ঋন নিয়ে ব্যবসা। স্যাররা একটা আর একটা দিন সময় দিলে আমার এত ক্ষতি হতো না। চারিদিকে ক্ষতিগ্রস্ত দোকানদারদের মাঝে শোকের ছায়া। তারপর ও পৌর মেয়র তার অঙ্গীকার রক্ষা করবে এটাই পৌর বাসীর প্রত্যাশা। নাম না প্রকাশে গোপনীয়তার শর্তে আরেক ব্যবসায়ী অভিযোগ করে বললেন এক নেতা বলেছিলো তোমাদের নেতা বড় নাকি আমি বড়? তোমরা আমার কথা শুনলে আমি সব দেখবো কিন্তু সেই নেতার নীরবতায় আজ আমরা হতাশ। আমাদের ব্যবসায়ী নেতা থাকলে এভাবে হয়ত আমাদের পথে বসতে হতো না। আমরা ব্যবসায়ীরাও চাই রাস্তা হোক বলেই নিজেরা দোকান ভাঙতে এবং মালামাল সরিয়ে নিতে আজ কয়েকদিন ধরে কাজ করে চলছি কিন্তু আজ সময়ের অভাবে মালামাল এবং দোকানের ব্যাপক ক্ষতি হয়ে গেলো।

ভেড়ামারা অনলাইন প্রেসক্লাবে পক্ষ থেকে পৌর মেয়র আনোয়ারুল কবীর টুটুল মহোদয় এর নিকট আহবান ক্ষতিগ্রস্ত সকল দোকানদাররা যেন সচ্ছতার সাথে পুনর্বাসন হয়। কোন দোকানদার যেন বঞ্চিত না হয়।
সেই সাথে দ্রুত ফোরলেন, আধুনিক পৌর মার্কেট, জলবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থা, বাসস্ট্যান্ড, শিশুপার্ক এর কাজ সমাপ্ত করে ভেড়ামারা কে আধুনিক পৌরসভায় রুপান্তরিত করবেন ভেড়ামারা বাসীর এটাই প্রত্যাশা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD