• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম:
ভেড়ামারায় নদী ভাঙ্গন কবলিত এলাকা পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে সাথে নিয়ে পরিদর্শন করলেন এমপি কামারুল আরেফিন দৌলতপুরে জমির ভাগ না দিয়ে অন্যের কাছে লিজ দেওয়ার অভিযোগ  দুই বাংলায় যোগ এবং অ্যাকিউপ্রেসার এর জগতে অপর্ণা মিত্র ও ডাঃ মনা’র অবদান অনস্বীকার্য দ্বিতীয় UYSF ইন্ডিয়া ন্যাশনাল ইয়োগা স্পোর্টস চ্যাম্পিয়নশিপ মঞ্চে জ্বলে উঠলো স্বস্তিক অষ্টাঙ্গ একাডেমি নক্ষত্ররা কথাসাহিত্যিক সেলিনা হোসেন এর ৭৭তম জন্মদিন উদযাপন করলো ” জাতীয় নারী সাহিত্য পরিষদ” যুব জমিয়ত বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার ৪১ বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন পাবনায় জামায়াতের সেলাই মেশিন বিতরণ নড়াইলে মোটরসাইকেল-ট্রাক মুখোমুখি সংঘর্ষে স্কুলছাত্র নিহত ঈদুল আযহা উপলক্ষে রায়পুরাতে ভিজিএফ’র চাল বিতরণ…. শিক্ষা কর্মকাণ্ডে প্রশংসিত,রাজশাহী অঞ্চলের উপপরিচালক মাউসির (ডিডি)ডাঃশরমিন ফেরদৌস চৌধুরী।

আইসিটি গ্রীন অ্যাওয়ার্ড পেলেন নওগাঁর শহিদুল

Muntu Rahman / ৩৯৭ Time View
Update : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩

আইসিটি গ্রীন অ্যাওয়ার্ড পেলেন নওগাঁর শহিদুল

নাজমুল হক, নওগাঁ জেলা প্রতিনিধি :
গ্রীন ক্লাইমেট লিডারশীপ অ্যাওয়ার্ড ও DCF গ্রীন উদ্যোক্তা সম্মেলন ২০২৩ অনুষ্ঠিত হয়েছে এতে সফল আইটি উদ্যোক্তা ও আইসিটি গ্রীন অ্যাওয়ার্ড পেয়েছেন নওগাঁর শহিদুল ইসলাম ফেরদৌস।

সোমবার সন্ধ্যায় আইডিইবি ভবনে প্রধান অতিথি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এর পরিবর্তে অ্যাওয়ার্ড প্রদান করেন পীরজাদা শহীদুল হারুন (অতিরিক্ত সচিব ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব) ।

শহিদুল ইসলাম বলেন, আমি অফ লাইন ও অনলাইনে অনেক উদ্যোক্তাদের ট্রেনিং করানোর মধ্য দিয়ে অন-লাইন বিজনেস পরিচালনার খুটিনাটি সব শিক্ষা দিয়েছি প্রায় ৪-৫ বছর ধরে। ফ্রিলান্সিং এর পাশাপাশি উদ্যোক্তাদের অনলাইনে সাপোর্ট দিতে পেরে আমি আনন্দিত। আমি IT Bari Naogaon এবং Trusted IT Service নামে অন লাইনে দুইটি প্রতিষ্ঠান গড়ে তুলেছি যেটা ই-কমার্সে অবদান রাখছে। উদ্যোক্তাদের নানা রকম সমস্যা সমাধান করে দেয় আমার এই প্রতিষ্ঠান। ডিজিটাল মার্কেটিং সহ Website, Video Edit,Business Promotion, ইত্যাদির কাজ আমি করি। বিশ্বস্ততা ও ধৈর্যের সাথে কাজ করেছি বলে আজকের এই অ্যাওয়ার্ড টি পেয়েছি। সরকারীভাবে কোনো সহযোগিতা পেলে বড় আকারে গড়ে তুলবো ফ্রিলান্সিং একাডেমি সেখানে ফ্রিলান্সিং শিখে বেকারদের কর্মসংস্থান এর সুযোগ হবে।

তিনি বলেন, অন-লাইনে বিজনেস পরিচালনার জন্য প্রাথমিক প্রশিক্ষণ না নিলে নানা রকম সমস্যার সম্মুখীন হতে হয়। প্রশিক্ষণ নিয়ে চাইলেই ফ্রিলান্সার হতে পারে যুবকেরা তবে এখানে শ্রম সময় ও ধৈর্য ধরে লেগে থাকবে হবে সফলতার জন্য। আমাকে অ্যাওয়ার্ড দেয়ার জন্য ডিভাইন কেয়ার ফাউন্ডেশন ও হহস্তশিল্প ট্রেনিং গ্রুপকে ধন্যবাদ।

হস্তশিল্প ট্রেনিং গ্রুপের এডমিন অনিক দে বলেন, শহিদুল ইসলাম ফেরদৌস একজন সেরা আইটি Expert। আমি তার থেকে কয়েকটি Website ও অন লাইনের অনেক কাজ করে নিয়েছি সে সফলতার সহিত কাজগুলো সম্পূর্ণ করেছে। তার জন্য সব সময় শুভ কামনা থাকবে।

ডিভাইন কেয়ার ফাউন্ডেশন এর উদ্যোগে ও হস্তশিল্প ট্রেনিং গ্রুপের সৌজন্যে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিল ডা.শাহজাহান মাহমুদ ( চেয়ারম্যান, বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লি:) উদ্ভোধক আলহাজ্ব মো: মাইনুল খান নিখিল,( সাধারণ সম্পাদক,বাংলাদেশ আওয়ামী যুবলীগ) ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ডা. বিকর্ন কুমার ঘোষ( ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ হাই-টেক পার্ক)। নুরুজ্জামান এনডিসি যুগ্ন-সচিব,( বিসিক-এসএমই ও বিটাক) শিল্প মন্ত্রণালয়। শাহিনা ইসলাম ( সহকারী নকশাবিদ, বাংলাদেশ কুটির শিল্প করপোরেশন) । এম আহম্মেদ তালুকদার চেয়ারম্যান- তালুকদার গ্রুপ।

আরো বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দয়াল চন্দ্র ( গ্রিন অ্যাম্বাসেডর ডিভাইন কেয়ার ফাউন্ডেশন) । গৌতম সরকার, চেয়ারম্যান- ডিভাইন কেয়ার ফাউন্ডেশন । কণিকা সরকার, ( ভাইস চেয়ারম্যান, ডিভাইন কেয়ার ফাউন্ডেশন) । এছাড়াও প্রায় ৪০০/৫০০ জন উদ্যোক্তা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

Devoloped By WOOHOSTBD